সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:১৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনে বাম গনতান্ত্রিক জোটের প্রার্থী ঘোষনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনে বাম গনতান্ত্রিক জোটের প্রার্থী ঘোষনা

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদনা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড অধ্যাপক আবদুস সাত্তারকে বরিশাল-৫ (সদর) আসনের প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়েছে। শনিবার (২৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে বরিশাল নগরীর সদর রোডস্থ অনামিলেনে বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থী ঘোষনা করা হয়। বাম গনতান্ত্রিক জোট বরিশাল জেলা পরিচালনা পরিষদ আয়োজনে সংবাদ সম্মেলনটি করা হয়।

সংবাদ সম্মেলনে বাম গনতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা: মনিষা চক্রবর্তী লিখিত বক্তব্যের মাধমে বাম গনতান্ত্রিক জোটের প্রার্থীর নাম ঘোষনা করেন। একই সাথে বাম গনতান্ত্রিক জোটের এই প্রার্থী কোদাল মার্কা নিয়ে নির্বাচনে অংশ নেবেন বলেও জানানো হয়।
সংবাদ সম্মেলনে ডা: মনিষা চক্রবর্তী বলেন, গত কয়েক বছর ধরে নির্বাচনী ব্যবস্থার উপর গন-অনাস্থা কেবল বৃদ্ধি পেয়েই চলছে। ২০১৪ সালের ৫ জানুয়ারী বিতর্কিত নির্বাচনের পর এই পরিস্থিতির কেবল ক্রমাবনতি ঘটে চলছে।

তিনি বলেন, এই প্রহশনের নির্বাচনের পর অবাধ, মুক্ত ও নিরাপদ পরিবেশে মানুষ ভোটাধিকার থেকে ধারাবাহিকভাবে বঞ্চিত হয়ে আসছে। বরিশাল সিটি কপোরেশন নির্বাচন যার সর্বশেষ নজির।
তিনি অভিযোগ করে বলেন, সরকার ও সরকারী দলের রাজনৈতিক ইচ্ছা অনুযায়ী ভূমিকা পালন করতে গিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশন তার দায়িত্ব ও মর্যাদা ভুলুন্ঠিত করছে।
তিনি আরো অভিযোগ করে বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারী দল ও জোটের প্রার্থীরা যখন সভা, সমাবেশ , গনসংযোগ, গনমিছিল, শো-ডাউন অব্যাহত রেখেছেন তখনও বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা কর্মীদের বিরুদ্ধে হয়রানী মুলক মিথ্যা মামলা, গ্রেফতার, খুন-গুম অব্যহত রয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিষা চক্রবর্তী বলেন, আমরা নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে থাকবো। জনগনের ভোটের অধিকার নিশ্চিত করে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দেবো। গনমানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের অংশ হিসেবে আমরা একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য লড়াই করছি।

নির্বাচনে সেনা মোতায়েন ও তাদের যথাযথ ক্ষমতা প্রয়োগের বিষয়ে তিনি বলেন আমরা চাই সেনাবাহীনিকে নির্বাচনের ক্ষমতা দেয়া হোক। যাতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বরিশাল সদর ৫ আসনের বাম গনতান্ত্রিক জোটের প্রার্থী অধ্যাপক আবদুস সত্তার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি অংশ নিচ্ছি। আমি চাই মানুষ তাদের ভোটাধিকার সুষ্ঠু ভাবে প্রয়োগ করতে পারে। নির্বাচনে আমি শেষ পর্যন্ত মাঠে থাকবো। নির্বাচনে ইভিএম নিয়ে আমরা দ্বি-মত প্রশোন করি। এতে নির্বাচন ব্যহত হতে পারে। যত বাধা, হুমকী আসুক না কেন আমরা নির্বাচন বর্জন করবো না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদনা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড অধ্যাপক আবদুস সাত্তার, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট এ.কে.আজাদ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক অধ্যাপক মো: জলিলুর রহমান, গনসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার সদস্য সচিব হারুনুর রশিদ মাহমুদ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বরিশাল জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির জেলা সদস্য অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ, গনসংহতি আন্দোল বরিশাল জেলা সদস্য বদরুদ্দোজা সৈকত প্রমুখ।

সংবাদ সম্মেলনে বাম গনতান্ত্রিক জোটের প্রার্থী কমরেড অধ্যাপক আবদুস সাত্তারের পরিচিতি তুলে ধরা হয়। তিনি বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদনা মন্ডলীর সদস্য। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বেইজ কমান্ডার হিসেবে ভুমিকা পালন করেন। তিনি জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন ও সুন্দরবন রক্ষার আন্দোলনে নেতৃত্বের ভুমিকা পালন করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net