রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:১৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে সশ্রদ্ধচিত্তে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পার্ঘ অর্পণ

বরিশালে সশ্রদ্ধচিত্তে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পার্ঘ অর্পণ

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ মহান স্বাধীনতা অর্জনের দুইদিন পূর্বে পাক হানাদার বাহিনী বাংলার মেধা শুণ্য করতে এদেশের বুদ্ধিজীবীদের বেছে বেছে হত্যা করে। শহীদ বুদ্বিজীবী দিবস উপলক্ষে বরিশাল শহীদ মুক্তিযুদ্ধা স্মৃতিস্তম্ভে সশ্রদ্ধচিত্তে ও যথাযথ মর্যাদায় পুষ্পার্ঘ অর্পণ করেছে জেলা ও মহানগর আওয়ামীলীগ, বরিশাল সিটি কর্পোরেশন, সংসদ সদস্য, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, অঙ্গ সংগঠন। দিবসটি উপলক্ষে আলোচনা সভা করেছে বরিশাল মহানগর বিএনপি ও বরিশাল রিপোর্টার্স ইউনিটি।

আজ শুক্রবার সকাল ৯ টায় জেলা প্রশাসক দপ্তর সম্মুখে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে গভীর শ্রদ্ধা জানিয়ে বরিশাল জেলা আওয়ামীলীগের জেলা আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রালয়ের স্থায়ী কমিটির সভাপতি (মন্ত্রী) আবুল হাসনাত আবদুল্লাহ। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বরিশাল সদর (৫) আসনের আওয়ামীলীগসহ মহাজোটের নৌকা প্রতিকের প্রার্থী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীমসহ জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এরপরে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষথেকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অপর্ণ করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মপরিষদ।
এছাড়া আরো শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী, সম্পাদক এ্যাড, একেএম জাহাঙ্গির হোসাইন, ও যুগ্ম সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ দলীয় নেতা-কর্মী। এরপরই শ্রদ্ধা জানান, কৃষকলীগ,মহানগর মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগ,বরিশাল মহানগর যুবলীগ,ছাত্রলীগ,হকার্সলীগ।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আরো শ্রদ্ধা নিবেদন বরিশাল জেলা ওয়াকার্স পার্টি পক্ষে জেলা ওয়াকার্স সাধারন সম্পাদক সংদস সদস্য এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান, জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া বরিশাল জেলা ১৪দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, সংসদ সদস্য এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান। শ্রদ্ধা জানান বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মঈদুল ইসলাম ও সদস্য মনোয়ার ইসলাম অলি।
এর পূর্বে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

অন্যদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বরিশাল মহানগর বিএনপি’র আয়োজনে সদররোডস্থ জেলা ও মহানগর দলীয় কার্যলয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভার সভাপতি বরিশাল সদর(৫) আসনের ঐক্যফ্রন্টের ধানের শীষের মনোনিত প্রার্থী এ্যাড. মজিবর রহমান সরোয়ার।
এসময় তিনি শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুল আহসান তালুকদার মনির,সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক।

পরে তিনি দলীয় নেতৃবৃন্দদের নিয়ে স্মৃতিস্তম্ভে পূষ্পামাল্য অপর্ণ করেন।
এছাড়াও শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে সন্ধা ৭টায় সভাপতি নজরুল বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করেছে বরিশাল পেশাধারী সাংবাদিকদের সংগঠন বরিশাল রিপোর্টাস ইউনিটি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net