সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫৩

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে ষরযন্ত্রমূলক মামলায় সাংবাদিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র

বরিশালে ষরযন্ত্রমূলক মামলায় সাংবাদিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র

dynamic-sidebar

বরিশালের গৌরনদী উপজেলার সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে সম্প্রতি গৌরনদী মডেল থানায় শ্লীলতাহানি ও সম্মানহানির একটি মিথ্যা মামলা দায়ের করেছেন এক যুবতী। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী মডেল থানার এসআই মোঃ আসাদুজ্জামান খান আদালতে সাংবাদিক জহিরের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে বৃহস্পতিবার গৌরনদী আমলী আদালতের বিচারক মোঃ ইফতেখার আহম্মেদ অভিযোগপত্র গ্রহণ করে মামলাটি বিচারিক আদালতে প্রেরণ করেছেন।

গৌরনদী মডেল থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আসাদুজ্জামান খান জানান, গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি গ্রামের চাঁন মিয়া সরদারের কন্যা (১৯) প্রথম আলোর গৌরনদী প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও সাত সাংবাদিককে আসামি করে গত ৪ জুলাই গৌরনদী মডেল থানায় শ্লীলতাহানি ও সম্মানহানির একটি মামলা দায়ের করেন। গত সাত মাস মামলাটির তদন্ত শেষে আসামি জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় গত ২৮ ফেব্রুয়ারী গৌরনদী আমলী আদালতে তার (জহির) বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়। নির্দোষ প্রমানিত হওয়ায় অজ্ঞাতনামা সাত আসামিকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। মামলার তদন্তে আটজনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। বৃহস্পতিবার আদালতের বিচারক অভিযোগপত্র গ্রহন করে মামলাটি বিচারিক আদালতে প্রেরন করেন। আসামি জহুরুল ইসলাম জহির আদালতের স্থায়ী জামিনে রয়েছেন।

সাংবাদিক জহুরুল ইসলাম জহির অভিযোগ করে বলেন, গৌরনদী উপজেলা ছাত্রলীগের এক নেতা ও ইউপি সদস্য কর্তৃক এক স্কুল ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষিতার পরিবারকে হুমকি দিয়ে আটকে রাখার খবর এলাকায় ব্যাপকভাবে ছড়িয়ে পরে এবং সর্বত্র আলোচিত হয়। ছাত্রলীগ নেতার প্রতিপক্ষ লোকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে দেয়। আমি সত্যতা যাচাই করতে ২৯ জুন ভিকটিমের বাড়িতে যাই। ভিকটিম ও তার পরিবার ঘটনার সত্যতা স্বীকার না করায় আমি কোন সংবাদ প্রকাশ করিনি। যারা ফেসবুকে ছবিসহ সংবাদ প্রকাশ করেছে বাদি মামলায় তাদের আসামি করেননি। অথচ আমার নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও জানান, সম্প্রতি সময়ে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার অনিয়ম, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহারের প্রতিবেদন প্রকাশ করা করায় ওই আওয়ামী লীগ নেতা ক্ষিপ্ত হন। ওই নেতা আমাকে জব্দ ও হয়রানী করতে স্কুল ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ও প্রভাবিত করে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করিয়েছেন।

গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া ও গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ বেলাল হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, গৌরনদীর সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। আমরা অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানাই।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net