রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
দূর-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া

দূর-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া

dynamic-sidebar

আরও একটি দূর-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া। এই ক্ষেপণাস্ত্রটি পরমাণু অস্ত্রসহ বিস্ফোরক বহন করে প্রশান্ত মহাসাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে আঘাত হানতে সক্ষম হবে।

পিয়ংইয়ং পরিদর্শন শেষে এমনই দাবি করেছেন রাশিয়ার পার্লামেন্টের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য অ্যান্তন মোরোজভ। গত ২ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত আরও দুই সংসদ সদস্যকে নিয়ে উত্তর কোরিয়া সফর করেন তিনি।

মোরোজভের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম রিয়া নভোস্তি বলছে, উত্তর কোরিয়া ফের দূর-পাল্লার একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। তারা রুশ ওই প্রতিনিধি দলকে গাণিতিক হিসাব দেখিয়েই বলেছে, পিয়ংইয়ং বিশ্বাস করে- এই ক্ষেপণাস্ত্র যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে আঘাত হানতে পারবে।

মোরোজভ বলেন, আমরা যতটুকু বুঝেছি, তারা নিকট ভবিষ্যতে আরও একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাতে যাচ্ছে। তাদের মনোভাব আরও যুদ্ধংদেহীই মনে হয়েছে।

রুশ এই আইনপ্রণেতাদের আগে ওয়াশিংটনও জানায়, ১০ অক্টোবর উত্তর কোরিয়ার ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে দেশটির নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার আলামত পাওয়া যাচ্ছে।

পিয়ংইয়ংয়ের কয়েকটি ক্ষেপণাস্ত্র ও দাবিকৃত হাইড্রোজেন বোমার পরীক্ষা ঘিরে গত কয়েক সপ্তাহে কোরীয় উপদ্বীপ ঘিরে উত্তেজনা চলছে। উত্তর কোরিয়াকে ‘ধ্বংস’ করে দেওয়ার হুমকি দিয়ে যুক্তরাষ্ট্র তাদের আঞ্চলিক মিত্র দক্ষিণ কোরিয়াকে নিয়ে এই উপদ্বীপে দফায় দফায় যুদ্ধবিমানের মহড়াও চালায়। জবাবে উত্তর কোরিয়াও যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় সামরিক ঘাঁটি গুয়াম দ্বীপকে নিশ্চিহ্ন করে দেওয়ার হুমকি দেয়।

এই হুমকি-পাল্টা হুমকির মধ্যে রুশ আইনপ্রণেতাদের এমন দাবি উত্তেজনার আগুনে আরও ঘি ঢাললো বলেই মনে করছে বিশ্ব সংবাদমাধ্যম।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net