রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

গভীর রাতে কুমির এসে ঘুম ভাঙালো

dynamic-sidebar

একটি কুমির গভীর রাতে গ্রামে ঢুকে ঘুম ভাঙালো লোকজনের।

ভারতের ওডিশা রাজ্যের একটি গ্রামে ঘুমিয়ে থাকা এক ব্যক্তি অদ্ভুত শব্দ শুনে জেগে গিয়ে দেখেন, তার ঘরের পাশেই কুমির। সেটি হা করছে, নড়াচড়া করছে। তার বিকট শব্দে ঘুম ভেঙে যায় দশরথ মাদকামি নামে লোকটির।

দশরথ মাদকামি ওডিশা রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে বাস করেন। রাতে অদ্ভুত এক শব্দে তার ঘুম ভাঙে। ঘর থেকে বের হয়ে তিনি এ অপ্রত্যাশিত অতিথিকে দেখতে পান। তিনি দেখেন ১২ ফুট লম্বা ওই কুমির তার আঙিনায় হাজির হয়েছে।

দশরথ মাদকামি সাংবাদিকদের জানান, বুধবার দিবাগত রাত ৩টার দিকে কুমিরটি অদ্ভুত শব্দ করে। যাতে তার ঘুম ভেঙে যায়।  তিনি গ্রামবাসীদের ডাকেন এবং এ বিষয়ে সতর্ক করে দেন। এরপর লোকজন মিলে কুমিরটিকে একটা গাছের সঙ্গে বেঁধে ফেলেন।

আতঙ্কিত গ্রামবাসী প্রথমে এটাকে মেরে ফেলতে চেয়েছিল। কিন্তু গ্রামপ্রধান তা করতে দেননি। পরে খবর দেওয়া হয় স্থানীয় বন্যপ্রাণী কর্তৃপক্ষকে। তারা এসে কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যায়।

সাতিগুড়া বাঁধ থেকে কুমিরটি লোকালয়ে এসেছিল। বন কর্মকর্তারা চেয়েছিলেন কুমিরটিকে ওই বাঁধে ছেড়ে দিতে। কিন্তু স্থানীয় লোকজন তা করতে দেয়নি। তাদের ভয় ছিল কুমিরটি ওই বাঁধে ছেড়ে দিলে আবার গ্রামে ঢুকবে।

বন কর্মকর্তা সুশান্ত নায়েক বিবিসিকে বলেছেন, সাতিগুড়া বাঁধে ৩০ থেকে ৪০টি কুমির রয়েছে। গ্রাম থেকে প্রায় ১ কিলোমিটার দূরে এটি অবস্থিত। সম্ভবত ডিম পাড়ার জন্য কুমিরটি গ্রামের মধ্যে চলে এসেছিল।

পরে বালিমেলা জলাধারে কুমিরটিকে ছেড়ে দেওয়া হয়, গ্রাম থেকে যার দূরত্ব ৬০ কিলোমিটার দূরে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net