মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:২৯

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
রোহিঙ্গা গণধর্ষণ : তদন্তে বিশেষজ্ঞ পাঠাতে গড়িমসি যুক্তরাজ্যের

রোহিঙ্গা গণধর্ষণ : তদন্তে বিশেষজ্ঞ পাঠাতে গড়িমসি যুক্তরাজ্যের

dynamic-sidebar

মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধাস্ত্র হিসেবে রোহিঙ্গা নারীদের গণধর্ষণ করার যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখতে বিশেষজ্ঞ দল পাঠাতে গড়িমসি করছে যুক্তরাজ্য। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো যখন গণধর্ষণের পক্ষে প্রমাণ হাজির করছে ঠিক সেই সময়েও এই বিষয়টি নিয়ে ঢিমেতালে চলছে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর।

রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, হলিউডের অভিনেত্রি অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে যৌথপ্রচেষ্টার অংশ হিসেবে ২০১২ সালে তৎকালীন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হাগ পররাষ্ট্র দপ্তরের একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেন। এই কমিটির উদ্দেশ্য ছিল সংঘাতপূর্ণ এলাকাগুলোতে ব্যাপক হারে যৌন নির্যাতনের ঘটনা ঘটলে তা তুলে ধরা। এছাড়া যৌন সহিংসতার প্রমাণ রক্ষা, তথ্য একত্রীকরণ এবং অপরাধী ও দলনেতাদের চিহ্নিতকরণ এই বিশেষজ্ঞ দলের কাজের অংশ। এই তদন্ত দলে স্বাস্থ্য বিশেষজ্ঞ, আইনজীবী, পুলিশ সদস্য, মানসিক চিকিৎসক ও ফরেনসিক বিশেষজ্ঞ রয়েছেন। ২০১৩ সাল নাগাদ ৭০ জনেরও বেশি বিশেষজ্ঞ নিয়োগ দিয়েছে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর।

হাগ ও তার প্রাক্তন বিশেষ উপদেষ্টা লেডি হেলিস পররাষ্ট্র দপ্তরের কাছে লেখা এক চিঠিতে জানতে চেয়েছেন, মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে যে গণধর্ষণের অভিযোগ উঠেছে সে বিষয়ে তদন্ত ও তথ্য সংগ্রহে তারা কী করেছেন।

পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, রোহিঙ্গাদের ঘটনায় বিশেষজ্ঞ দলের প্রয়োজন আছে কিনা সে বিষয়টি তারা এখনো পর্যালোচনা করছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net