মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বাকেরগঞ্জে প্রশাসনের শেল্টারে চলছে জুয়া ও লটারী!

dynamic-sidebar

 

অনলাইন ডেস্ক :: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় আনন্দ মেলার নামে চলছে সর্বনাশা লটারী ও অবৈধ জুয়া। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এ মেলা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সম্প্রতি বাকেরগঞ্জ পৌর বনিক সমিত কর্তৃক ৪৫ দিনব্যাপী আনন্দ মেলার আয়োজনের জন্য অনুমতি দেয়া হয়। তবে মেলায় ১১টি শর্ত জুড়ে দেয় জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার। ওইসব শর্ত ভঙ্গ করে জুয়া ও লটারীর রমরমা বাণিজ্য করে আসছে মেলা কমিটি।

সূত্রমতে, স্থানীয় ক্ষমতাসীন দলের কতিপয় প্রভাবশালী ও প্রশাসনকে ম্যানেজ করেই জুয়া ও লটারী চালানো হচ্ছে। মেলায় প্রতিদিন লটারীর নামে ২০ টাকা করে বিক্রি করা হয় টিকেট। আর আর্কষনীয় পুরস্কারের লোভে সাধারণ মানুষ টিকেট কিনে প্রতারিত হচ্ছে। প্রতিদিন প্রায় শতাধিক অটোরিকসায় এ টিকেট বিক্রি করা হয়। এতে লটারী কর্তৃপক্ষ সাধারণ জনগনকে প্রতারনার ফাঁদে ফেলে প্রতিদিন প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। অন্যদিকে রাতের আঁধারে মেলার নামে জুয়া বানিজ্য চালিয়ে হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা। এ জুয়ার মেলা নিয়ে গোটা বরিশালে চলছে আলোচনা ও সমালোচনা।

মেলার অনুমতিপত্রের শর্তে উল্লেখ করা হয়-কোন প্রকার জুয়া, স্যুটিং, লটারী, অশ্লীল নৃত্য, র‌্যাফেল ড্র, সাবান লটারী ও হাউজি কোন ক্রমেই চলতে পারবেনা। শর্ত ভঙ্গ করে লটারী ও জুয়ার রমরমার ব্যবসার খবর পেয়ে জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম অতিসম্প্রতি হাউজি ও যাত্রাসহ সকল প্রকার অবৈধ স্টল বন্ধ করে দেন। তার পরেও কৌশলে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে প্রতিরাতে অনুষ্ঠিত হয় লটারী ও জুয়ার রমরমা বাণিজ্য। ফলে নিঃস্ব হচ্ছে ওই এলাকার যুবসমাজ। যেকারণে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ওই এলাকার অভিভাবকরা বলেন, সামনে এইচএসসি পরীক্ষা। এ সময় মেলার নামে জুয়া ও লটারী বন্ধ করা না হলে শিক্ষার্থীদের পড়াশুনায় চরম ব্যাঘাত ঘটবে। বাকেরগঞ্জের সচেতন মহল এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল রেঞ্জের কৌঁসুলি ডিআইজি শফিকুল ইসলামের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগ অস্বীকার করে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুদুজ্জামান জানান, মেলায় কোন লটারী ও জুয়া চলেনা।

পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, শর্ত ভঙ্গ করে কোনভাবেই মেলায় হাউজি, র‌্যাফেল ড্র ও জুয়া চলতে দেওয়া হবেনা।

একই বিষয় নিয়ে জেলা প্রশাসক এসএম আজিয়র রহমান বলেন, খোঁজখবর নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র-এফএনএস

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net