সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ভাঙ্গনের কবলে হিরন নগর

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক : বরিশাল সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের ভাটার খালী বস্তি উচ্ছেদের পর বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের চরকাউয়া গ্রামে গড়ে ওঠে হিরন নগরের। বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরন এই ঘরশুন্য বাসীদের পুর্ণবাসন করে।

সেই এলাকার নামটির নাম করন করেন হিরন নগর নামে। হিরন নগরে বরিশাল সিটি কর্পোরেশনের অনেক ভোটার এবং চরকাউয়া ইউনিয়নের কিছু ভোটার বসবাস করে হিরন নগরে। গত কয়েক দিনে নদীতে পানি বৃদ্ধি হাওয়ার কারনে প্রবল ভাঙ্গনের ফলে বেশ কয়েকটি ঘর নদী গর্ভে চলে গেছে। হিরন নগর এলাকার ইলিয়াস মিয়া জানান, আমরা হিরন ভাই’র অনুদানে এখানে আছি।

আমাদের এখানে বিদ্যুৎ ছিলো না বরিশালের সাবেক এমপি জেবুন্নসা আফরোজ এমপি বিদ্যুৎ দিয়েছিলো। বর্তমানে ভাঙ্গনের কারনে আমরা হুমকির মুখে আছি। সাফেরা খাতুন বলেন, বাবা মোরা ওপার দিয়া এপার আইছি কিন্তু মোগো কেউ খোজ নেয় না। এখন দ্যাহেন ভাঙ্গনের মুখে পরে গেছি বেশি কয়েকটি ঘর নদী গর্ভে চলে গেছে কোন দিন যেন মোগোডাও যায়। এসময় তিনি বলে উঠেন ও আল্লাহ মোগো রক্ষা কর।

তবে বরিশালে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বরিশাল সদর আসনের সাংসদ হওয়ার কারনে হয়তো দ্রুতই কার্যকরী ব্যবস্থা নেয়া হতে পারে বলে জানালেন স্থানীয় সচেতন মানুষ। সবার দাবী বরিশালের সাবেক জননন্দিত মেয়র শওকত হোসেন হিরনের নামে নাম করন করা এই বস্তিটি রক্ষায় সবাই কাজ করবে। তবে দ্রুত কার্যকারী ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশালী।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net