বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

সাদিক ভাইয়ের মতো এমন মেয়র কোনদিন দেখিনাই

dynamic-sidebar

মজিবর রহমান নাহিদ ॥ সাদিক ভাই ঈদের ঘরে ফেরা যাত্রীদের জন্য ফ্রি বাসের ব্যবস্থা করেছেন, এটি দেখে আমি পুরো হতভাক, সাদিক ভাইয়ের মতো এমন মেয়র কোনসময় দেখিনাই বরিশালে। সত্যি তিনি বরিশালবাসীর জন্য যোগ্য নগরপিতা। গতকাল মধ্যরাতে বরিশাল নৌ বন্দরে এসব কথা বলেন ঢাকার একটি বেসরকারী কম্পানির এজিএম আমিনুল ইসলাম।

মুসলিম ধর্মালম্বিদের ২য় বৃহত্তর ধর্মীয় উৎসব ঈদ-ঊল-আযহা। প্রতিবছরের মতো এবছরও গতকাল মধ্য রাত থেকে লঞ্চযোগে বরিশালে আসতে শুরু করেছে যাত্রীরা।

প্রতিবছর লঞ্চে দক্ষিণাঞ্চলের লাখ লাখ যাত্রী বরিশাল নৌবন্দরে আসে। যাত্রীরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে সেজন্য বরাবর পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন। তবে এবার প্রথম ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ।

যাত্রীরা যাতে নিরাপদে তাদের গন্তব্যে পৌছাতে পারে তাই প্রথমবারের মতো প্রায় ফ্রি বাস সার্ভিস চালু করেন বরিশাল সিটি কর্পোরেশন। আর মধ্যরাতে এই ফ্রি সার্ভিস পেয়ে খুশি যাত্রীরা।

এই ফ্রি সার্ভসের জন্য দেয়া হয়েছে ২০টি বাস, যা চলাচল করে রূপাতলী ও নতুল্লাবাদ।

এদিকে প্রথম দিন বন্দরে যাত্রীদের অভ্যর্থনা জানিয়েছেন মেয়র সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ।পাশাপাশি যাত্রীদের যাতে কোন রকমের ভোগান্তি পোহাতে নায় সেজন্য মেয়রের নেতৃত্বে কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তারা তা মনিটরিং করছেন।প্রশাসনের পাশাপাশি সেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

নকিব হাওলাদার নামে এক যাত্রী বলেন, বরিশালে যে এরকম একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা বিশ্বাস করার মতো না, বর্তমান মেয়র যেটি করেছেন অতীতের কোন মেয়র কখন এরকম চিন্তা করেনি।

রেশমি নামে আরেক যাত্রী বলেন, প্রতিবছর বাবা-মায়ের সাথে ঈদ করতে বরিশালে আসি, কিন্তু গত ঈদে বরিশালে এসে অনেকটা চমকে গিয়েছিলাম কারন বরিশাল নগরীর রাস্তাঘাট এতোটা পরিষ্কার-পরিচ্ছন্ন আগে কখনও দেখিনি আর এসার এসে আরও চমকে গেলাম, প্রতিবার মাহিন্দ্রা, অটো, রিকসার কাছে জিম্মি ছিলো যাত্রীরা, এবার এরকম একটি উদ্যোগের জন্য সত্যি মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই।

নাঈম ইসলাম নামে এক ফেইসবুক ইউজার তার পোষ্টে লিখেছেন, সময় ৩.৪০,লঞ্চ ঘাটে এসে থামলো।এর মধ্যে ঘুমটাও ভেঙ্গে গেছে।সব কিছু গুছিয়ে লঞ্চ থেকে বের হয়ে গন্তব্য বাড়ি।এরি মধ্যে মাইকে শুনতেছি মাননীয় বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র সৌজন্যে রুপাতলী আর নথুল্লাবাদ ফ্রি বাস সার্ভিস দেয়া হচ্ছে।আসলেই অসাধারণ একটা উদ্যোগ। ঈদের ঘরমুখো মানুষগুলো নিরাপদে পৌছাতে পারছেন গন্তব্যে।অবাক করার বিষয় ফ্রি বাস সার্ভিসগুলোতেও বিসিসির লোক আর ছাত্রলীগের তদারকিতে গুলিস্তানের মত বাসে ওঠার দৃশ্য দেখা যায়নি।আগে রিকশা বা অটো নিয়ে লঞ্চঘাট থেকে বের হতে জ্যামে লাগতো ঘন্টার পর ঘন্টা।পুলিশ আর বিসিসি কর্মীরা যানবাহনগুলোর সিরিয়াল মেইনটেইন করে একটার পর একটা ছাড়ায় বিগত সময়ের যানযট আর দেখতে হয়নি।সুন্দর একটা অভিজ্ঞতা অর্জন করায় শেয়ার করলাম।আসুন ভালো কাজে উৎসাহি করি,খারাপ কাজে অনুৎসাহী করি।সর্বশেষে মাননীয় মেয়র ও বরিশাল পুলিশ ভাইদেরকে ধন্যবাদ। ঈদযাত্রা নিরাপদ ও আনন্দময় গড়ে তুলতে সাহায্য করায়।

উল্লেখ্য, গত বছরের ৩০শে জুলাই নগরবাসীর বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয় সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ।মেয়র নির্বাচিত হওয়ার পরে খুব অল্প সময়েই তার কাজ দিয়ে স্থান করে নিয়েছেন বরিশালবাসীর হৃদয়ে। প্রতিনিয়ত নতুন নতুন কার্যক্রমের মাধ্যমে নগরবাসীকে চমক দেয় যুবরত্নখ্যাত এই মেয়র।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net