সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৩১

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

ভোলায় ইলিশ ধরার অপরাধে ৫ জেলের জেল-জরিমানা

dynamic-sidebar

ভোলা প্রতিনিধি : ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে পাঁচ জেলেকে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে তিন জনকে এক বছর করে কারাদণ্ড ও দু’জনকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ভোলা সদরের ইলিশা এলাকার সুজন (১৮), জাহাঙ্গীর (২০) ও হারুন (৩০)। তবে অর্থদণ্ডপ্রাপ্তদের পরিচয় জানা যায়নি।

ভোলা সদর মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, প্রধান প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের তত্ত্বাবধানে একটি টিম মেঘনা ও তেঁতুলিয়া পয়েন্টে নদীতে অভিযান চালায়। অভিযানে মেঘনার ইলিশা ও তেঁতুলিয়ার ভেদুরিয়া পয়েন্ট থেকে পাঁচ জেলেকে আটক এবং একটি ট্রলারসহ ৫শ’ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তিন জনকে এক বছর করে কারাদণ্ড এবং দু’জনকে তিন হাজার করে ছয় হাজার টাকা জরিমানা করেন বিচারক। এ এনিয়ে পুরো জেলায় গত পাঁচ দিনে ৪২ জনের কারাদণ্ড হলো।

ইলিশের প্রধান প্রজনন মৌসুম রক্ষায় ৯-১১ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষিদ্ধ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net