মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
দেশ সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে চলছেন সার্জেন্ট নিজাম

দেশ সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে চলছেন সার্জেন্ট নিজাম

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ দেশ ও দশের সেবায় কাজ করার মহান ব্রত নিয়ে এগিয়ে চলছেন বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক বিভাগের সার্জেন্ট মোঃ নিজাম হোসেন। ছাত্র জীবনে লক্ষ্য ছিল দেশ ও দশের সেবা করা। বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করার পর থেকেই নিজেকে ব্যস্ত রেখেছেন সেবামূলক কর্মকান্ডে খোঁজ নিয়ে জানা গেছে, সার্জেন্ট মোঃ নিজাম হোসেন ২০১০ সালের ২৯ শে জুলাই বাংলাদেশ পুলিশে সার্জেন্ট হিসেবে যোগদান করেন।

৬ মাস প্রশিক্ষণ শেষ করে ২০১১ সালের ৪ ফেব্রুয়ারী ট্রাফিক (পূর্ব বিভাগ) ডিএমপি ঢাকায় যোগদান করেন। চাকুরীতে যোগদান করার পর পর থেকেই সৎ, নিষ্ঠা ও পরিশ্রমের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি। এ কারণে একাধিকবার সেরা সার্জেন্টের পুরস্কারও পেয়েছেন সার্জেন্ট নিজাম। তাছাড়া চোরচক্রসহ চোরাই গাড়ি একাধিকবার বিশেষ পুরস্কার লাভ করেন।

ডিএমপিতে একাধিকবার সেরা সার্জেন্ট পুরস্কার পাওয়ায় ঢাকা রোটারি ক্লাবের পক্ষ থেকে তাকে ২০১৬ সালে আর্থিক পুরস্কার এবং সার্টিফিকেট প্রদান করেন। ট্রাফিক (পূর্ব বিভাগ) থাকাকালীন প্রধানমন্ত্রী অ্যাডভান্স পাইলট এর মত গুরুত্বপূর্ণ দায়িত্ব দক্ষতার সাথে পালন করেন। সার্জেন্ট মোঃ নিজাম হোসেন জানুয়ারি ২০১৮ সালে বিএমপি বরিশালে ট্রাফিক বিভাগে যোগদান করেন। বরিশালেও যোগদানের পর থেকে তার অর্পিত দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করায় মাসিক অপরাধ শাখায় বিএমপিতে এ পর্যন্ত আট বারের মত কমিশনের আচার্য পুরস্কার লাভ করেন। তাছাড়া একাধিকবার চোরাই মোটরসাইকেল অটো গাড়ি এবং আসামিসহ গ্রেপ্তার করায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান তাকে বিশেষ পুরস্কার প্রদান করেন। বিএমপি’র বন্দরথানাধীন বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন কর্ণকাঠী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান তিনি।

তিন ভাই দুই বোনের মধ্যে সবার ছোট নিজাম। বরিশাল ব্রজমোহন কলেজ (বিএম কলেজ) থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন তিনি। সার্জেন্ট নিজাম জানান, “মানুষের মঙ্গলের জন্য আজীবন কাজ করে যাব। দেশ আমাকে কি দিয়েছে সেটা বড় কথা নয়, আমি দেশকে কিভাবে সেবা দিতে পারি এটাই আসল কথা”।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, “পুলিশ বাহিনীর মতো অন্য কোন সংস্থায় সাধারণ মানুষকে কাছ থেকে সেবা দিতে পারেনা। তাই তিনি এ পেশায় যোগ দিয়েছেন।” তিনি বলেন, ভবিষ্যতেও তার মেধা ও যোগ্যতা দিয়ে সাধারণ মানুষ তথা দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন। ব্যক্তিগত জীবনে সার্জেন্ট এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net