বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০৩

শিরোনাম :
মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ!
ইলিশ শিকারে নিষেধাজ্ঞায় ৯ দিনে বরিশাল বিভাগে ৩২২ জেলের কারাদণ্ড

ইলিশ শিকারে নিষেধাজ্ঞায় ৯ দিনে বরিশাল বিভাগে ৩২২ জেলের কারাদণ্ড

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় নয় দিনে বরিশালে বিভাগের ৩২২ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৫৪ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া ২ লাখ ৫৬ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

১২ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত বিভাগের বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করা হয় বলে জানান বরিশাল মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন।

বিভাগীয় মৎস্য কার্যালয়ের তথ্য মতে, বরিশাল বিভাগের ছয় জেলার বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরমধ্যে সবচেয়ে বেশি জেলের কারাদণ্ড দেওয়া হয় বরিশাল জেলায়।

এ জেলায় ২৪৭ জন জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দ্বিতীয় সর্বোচ্চ কারাদণ্ড দেওয়া হয় ভোলায় ৫৩ জনকে। এ ছাড়া পটুয়াখালীতে ৩১, ঝালকাঠিতে নয় ও বরগুনায় একজনকে কারাদণ্ড দেওয়া হয়।

এ সময়ে বিভাগে এক হাজার ২১টি অভিযান এবং ৩৮৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। যেখানে মামলা হয় ৩৪১টি।

এসব অভিযানে তিন হাজার ২৮৪ কেজি ইলিশ ও ১৩ লাখ ৭২ মিটার অবৈধ জাল জব্দ করা হয়।

যার মধ্যে জালের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে প্রায় দুই কোটি ৫৬ লাখ এক হাজার টাকা। এবং নিলামে আয় হয়েছে ৪৪ হাজার ১০০ টাকা।

বরিশাল বিভাগে বিভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্রে ১২৪, বিভিন্ন মাছঘাটে এক হাজার ৭৫৬, বিভিন্ন আড়তে তিন হাজার ৯ ও বিভিন্ন মাছের বাজার এক হাজার ৯০৯ বার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন বলেন, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের সাত হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ করা হয়েছে।

এই নিষেধাজ্ঞার মধ্যে বরিশাল বিভাগের তিন লাখ সাত হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net