রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫৫

শারদীয় সাজে সেজেছে বরিশাল নগর

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বরিশাল নগর সেজেছে বাহারি রঙের আলোকসজ্জায়। বেলতলায় বেল ষষ্ঠী পূজার মধ্য দিয়ে ২০ অক্টোবর সকাল থেকে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।এ উৎসবকে কেন্দ্র করে ঢাক-ঢোল আর উলুর ধ্বনিতে মুখরিত বরিশাল নগরের পূজা মণ্ডপগুলো। মণ্ডপের জন্য নগরের সদর রোড়ের কাটপট্টি মোড় থেকে শুরু করে হাসপাতাল রোড, বিএম কলেজ এলাকা, নাজিরপুল, নতুন বাজার পোল, ভাটিখানা পুরান বাকলা ও কালিবাড়ি সড়কে বাহারি রঙের বাতিতে আলোকিত করা হয়েছে গোটা এলাকা।

 

এছাড়া নগরের বিভিন্ন ওয়ার্ডের মণ্ডপে বাহারি রঙের নকশা করা বাতিতে নির্মাণ করা হয়েছে তোরণ। এর বাইরে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে গোটা মন্দির এলাকা ও মণ্ডপগুলো। পূজা মণ্ডপগুলোতে ভিড় করছেন ভক্তদের পাশাপাশি দর্শনার্থীরা।
সম্পূর্ণ নতুনত্ব ও ভিন্নতাসহ জাঁকালো আলোকসজ্জা করা হয়েছে নগরের শ্রী শ্রী শংকর মঠে। এ মঠের পূজা উদযাপন কমিটির সভাপতি লিমন কৃষ্ণ সাহা কানু ও সাধারণ সম্পাদক তন্ময় দাস তপু বলেন, আমরা বিগত দিনের ধারা পরিবর্তন করতে চেয়েছি, তাই মণ্ডপের সাজসজ্জায় ভিন্নতা ও নতুনত্ব আনা হয়েছে।

 

 

কোনো কিছুতে ঘাটতি নেই। ঐতিহ্যবাহী এ শংকর মঠের পূজাকে সার্বজনীন করার চেষ্টা চালিয়েছি। আশা করি, ভক্ত-পূজারি ও দর্শনার্থী সবাই শংকর মঠে এসে খুশি হবেন, কেউ মনে কষ্ট পাবে না। শ্রী শ্রী শংকর মঠ পূজা উদাযাপন কমিটির সহসভাপতি আকাশ দাস বলেন, তরুণদের নিয়ে এবারে কমিটির সবারই উদ্যোগ ছিল পূজা যেন সার্বজনীন হয়। কতটুকু পেরেছি জানি না। তবে এবার ষষ্ঠীতে ভক্ত, পূজারি ও দর্শনার্থীদের ভিড়ে শংকর মঠে তিল ধারণের ঠাঁই নেই। আমরা চাই উৎসবমুখ পরিবেশে এবারের পূজার আয়োজন শেষ হোক।এদিকে শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় দেখা যায় নগরের পূজামণ্ডপসহ আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণের মধ্যে রাখা হয়েছে।

 

 

 

পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করছেন সনাতন ধর্মাবলম্বীরা। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকল্পে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলামসহ কর্মকর্তারা বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করছেন প্রতিনিয়ত। বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু বলেন, এবার দুর্গাপূজায় পঞ্চমী থেকে মণ্ডপগুলোতে আলোকসজ্জা করা হয়েছে। গতবারের চেয়ে আলোকসজ্জায় আনা হয়েছে ভিন্নতা। এবার শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া শারদীয় দুর্গাপূজা শেষ হবেও শান্তিপূর্ণভাবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net