শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী পঙ্কজ নাথ

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বরিশাল সংসদীয় ছয়টি আসনের মধ্যে বরিশাল ৪ আসন নানা কারণে আলোচিত। নির্বাচনী তফশিল ঘোষণা করার পর থেকে নানা গুঞ্জন উঠতে থাকে; আসনটিতে কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী। কিন্তু সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়াতে একক প্রার্থী হয়ে গেলেন বর্তমান এমপি পঙ্কজ নাথ।

 

জানা যায়, বরিশাল-৪ (হিজলা – মেহেন্দিগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন নিয়ে আলোচনার তুঙ্গে ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শম্মী আহমেদ ও বর্তমান এমপি পঙ্কজ নাথ। কিন্তু আওয়ামী লীগের টিকিট পেয়ে জান ড. শম্মী আহমেদ। মনোনয়ন পেয়েই শাম্মী আহমেদের নেতা কর্মীরা হিজলা ও মেহেন্দিগঞ্জে পঙ্কজ নাথের অনুশারীদের বাসায় হামলা চালিয়ে কুপিয়ে বেশ কয়েকজনকে জখম করে। এমন পরিস্থিতিতে দুই বারের জনপ্রিয় এমপি পঙ্কজ নাথ দলীয় নেতাকর্মীদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনলাইনে মনোনয়ন দাখিল করেন।

 

এতেই ভাগ্য খুলে যায় এমপি পঙ্কজ নাথের। ইতোমধ্যেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. শম্মী আহমেদ অস্ট্রেলিয়ার নাগরিক হওয়ায় মনোনয়ন যাচাই-বাছাইয়ের পরে প্রার্থিতা বাতিল বলে ঘোষণা দেয় রিটার্নিং কর্মকর্তা।

এদিকে গত দুই দিন ধরে মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিনে বরিশাল-৪ আসন থেকে মনোনয়ন দাখিলকৃত চার জন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। আর দুইজন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে বলে ঘোষণা দেন বরিশাল রিটার্নিং কর্মকর্তা। বাতিল কৃতদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শম্মী আহমেদ।

 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শম্মী আহমেদ দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ নম্বর অনুচ্ছেদের বিধান অনুযায়ী, শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

 

 

সংবিধানে উল্লেখ আছে ৬৬ অনুচ্ছেদে সংসদ সদস্য হওয়ার যোগ্যতা ও অযোগ্যতার বিষয়ে বলা হয়েছে। ৬৬এর (২) (গ) অনুযায়ী, কোনো বিদেশি রাষ্ট্রের নাগরিকত্ব অর্জন করলে কিংবা বিদেশি রাষ্ট্রের প্রতি আনুগত্য ঘোষণা বা স্বীকার কলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য হবেন না।

 

 

অরদিকে শাম্মির মনোনয়ন বাতিল হওয়ায় রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, আসনটিতে বর্তমানে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে টিকে গেছেন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা পঙ্কজ নাথ। এছাড়াও আসনটিতে মাত্র দুইটি মনোনয়ন বৈধ্য হওয়ায় পঙ্কজ নাতে বিজয় সু-নিশ্চিত বলে মনে করছেন হিজলা-মেহেন্দিগঞ্জের আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

 

এ বিষয়ে পঙ্কজ নাথ বলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়াতে আসনটি থেকে আমি স্বতন্ত্র প্রার্থী হলেও এখন দলের একক প্রার্থী হিসেবে মাঠে আছি। হিজলা-মেহেন্দিগঞ্জের এক টানা দুইবারের এমপি থাকায় আমি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। আশা করি এবারও জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net