শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:২৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশালে নৌকার শাম্মীসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ছয়টি আসনে নৌকার ৫ প্রার্থীসহ বৈধতা পেয়েছেন ৪৫ জন।সোমবার (৪ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিনে শুনানি শেষে এসব তথ্য জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শহিদুল ইসলাম। তিনি জানান, দ্বৈত নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদসহ ছয়টি আসনের ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

 

 

সিদ্ধান্তের অপেক্ষায় থাকা বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পংকজ নাথ, বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নুর মনোনয়নপত্র বৈধ হয়েছে। ছয়টি আসনে বাতিলকৃতরা হচ্ছেন বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের জাকের পার্টির রিয়াজ মোর্শেদ খান, বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ ও জাতীয় পার্টি (জেপি) আলবার্ট বাড়ৈ, বরিশাল-৪ আসনে ড. শাম্মী আহমেদ ও মুক্তিজোটের প্রার্থী মো. আসাদুজ্জামান, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির খান, শাহবাজ মিঞা, আলম সিকদার, শাহারিয়ার মিয়া ও বাংলাদেশ কংগ্রেসের হুমায়ুন কবির। ২টি আসনের সকল প্রার্থী বৈধ হয়েছে। বরিশাল-৩ (বানারীপাড়া-উজিরপুর) আসনে নৌকার প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন বৈধ হয়েছে। একইভাবে বরিশাল-৫ আসনে নৌকার প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বৈধ হয়। জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘ড. শাম্মি আহমেদ দ্বৈত নাগরিক হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

 

 

 

এ ছাড়া একই আসনের মুক্তজোটের প্রার্থী আসাদুজ্জামানের মনোনয়ন দল থেকেই বাতিল করায় সেটিও বাতিল করা হয়। মনোনয়ন ফরমে নিয়মানুযায়ী কাগজপত্র না দেওয়ায় স্থগিত থাকা স্বতন্ত্র এবং বাংলাদেশ কংগ্রেসের ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।’ ছয়টি আসনে ৪৫ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে বলে জানান তিনি।

 

 

মনোনয়ন বাতিলের বিষয়ে ড. শাম্মি আহমেদের ভাই শাহাব আহমেদ বলেন, ‘আমরা নির্বাচন কমিশনে আপিল করবো। আশা করি, সেখান থেকে মনোনয়ন বৈধতা পাবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net