রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল সিটি নির্বাচন : ধর্মের দোহাইয়ের অভিযোগে মেয়র প্রার্থী মাহাবুবকে শোকজ

বরিশাল সিটি নির্বাচন : ধর্মের দোহাইয়ের অভিযোগে মেয়র প্রার্থী মাহাবুবকে শোকজ

dynamic-sidebar

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন মেয়র প্রার্থীসহ পাঁচ জনকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। রবিবার (২২ জুলাই) বরিশাল জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও বরিশাল সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার হেলাল উদ্দিন খান এই তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী রিটার্নিং অফিসার হেলাল উদ্দিন খান বলেন, ‘ধর্মের দোহাই দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুবকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করায় বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ারকেও শোকজ নোটিশ দেওয়া হয়েছে।’

শোকজ নোটিশ প্রাপ্ত অন্যরা হলেন- আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা ও বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, শনিবার পৃথকভাবে পাঠানো এসব কারণ দর্শানো নোটিশের জবাব প্রাপ্তির পরবর্তী তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গত ১৮ জুলাই শের-ই বাংলা মেডিক্যাল কলেজের অডিটোরিয়ামে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সঙ্গে মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরের দিন ১৯ জুলাই সরকারি প্রতিষ্ঠানে সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে মেয়র প্রার্থীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমানের পক্ষে তার আইনজীবী। অভিযোগ পাওয়ার পর শনিবার (২১ জুলাই) আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহাকে এবং বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া শুক্রবার (২০ জুলাই) ইভিএম প্রশিক্ষণে বাধা দেওয়ায় বরিশাল সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্র্ডের আওয়ামী লীগ মনোনীত ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী জাকির হোসনকে রবিবার (২২ জুলাই) ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাকির হোসেন নির্বাচন কমিশনে উপস্থিত হয়ে কারণ-দর্শানোর নোটিশের জবাবে তার কৃতকর্মের জন্য অনুতাপ ও ক্ষমা প্রার্থনা করায় তাকে এ লঘুদণ্ড দেওয়া হয়েছে।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ৩০ জুলাই অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২, ২০, ২১ ও ২৮ নম্বর ওয়ার্র্ডের ১১টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net